মুনাফা বেড়েছে সিটির, কমেছে গ্লোবাল ইসলামী ব্যাংকের

গ্লোবালবিজ রিপোর্ট

মুনাফা বেড়েছে সিটি ব্যাংকের, কমেছে গ্লোবাল ইসলামী ব্যাংকের। চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে মুনাফা বেড়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি সিটি ব্যাংক লিমিটেডের। একই সময়ে মুনাফা কমেছে ব্যাংক খাতের আরেক প্রতিষ্ঠান গ্লোবাল ইসলামী ব্যাংক লিমিটেডের। প্রতিষ্ঠান দুটির এপ্রিল থেকে জুন ২০২৩ সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এই চিত্র উঠে এসেছে।

বুধবার (২৬ জুলাই) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, দ্বিতীয় প্রান্তিকে সিটির ব্যাংক লিমিটেডের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২৩ পয়সা। যা ২০২২ সালের একই সময়ে ছিল ১ টাকা ৭ পয়সা। অর্থাৎ শেয়ার প্রতি আয় বেড়েছে ১৫ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকেই নয়, চলতি বছরের প্রথম ছয় মাস অর্থাৎ জানুয়ারি থেকে জুলাই সময়ে মুনাফা বেড়েছে। অর্ধবার্ষিকীতে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৯৭ পয়সা। যা ২০২২ সালের একই সময়ে ছিল ১ টাকা ৮১ পয়সা। অর্থাৎ দুই প্রান্তিক মিলে বেড়েছে শেয়ার প্রতি আয় বেড়েছে ১৬ পয়সা।

ব্যাংক খাতের আরেক কোম্পানি গ্লোবাল ইসলামী ব্যাংকের দ্বিতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৩ পয়সা। যা ২০২২ সালের একই সময়ে ছিল ৩০ পয়সা। অর্থাৎ মুনাফা ১৭ পয়সা করে কমেছে।

দ্বিতীয় প্রান্তিকে মুনাফা কমলেও অর্ধবার্ষিকীতে মুনাফা বেড়েছে গ্লোবাল ইসলামী ব্যাংকের। অর্ধবার্ষিকীতে ব্যাংকটির শেয়ার প্রতি আয় হয়েছে ৭৪ পয়সা। যা ২০২২ সালের একই সময়ে ছিল ৫০ পয়সা। অর্থাৎ দুই প্রান্তিক মিলে মুনাফা বেড়েছে ২৪ পয়সা।

Leave A Reply

Your email address will not be published.