এনআরবিসি ব্যাংকের ১০০তম শাখা

গ্লোবালবিজ ডেস্ক

যাত্রা শুরুর নয় বছরের মাথায় ১০০তম শাখা চালু করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত এনআরবিসি ব্যাংক লিমিটেড।
বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর বনশ্রীতে আনুষ্ঠানিকভাবে ব্যাংকটির ১০০তম শাখার উদ্বোধন করা হয়।

ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমালের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, অর্থনীতির উন্নয়ন এবং কর্মসংস্থান সৃষ্টিতে এই সরকারের আমলেই ব্যাংকিং খাতের সবচেয়ে বেশি বিকাশ হয়েছে। বেশি ব্যাংক নিয়ে অনেকে সমালোচনা করলেও এর সুফল আমরা পাচ্ছি। সব খাতের উন্নয়নে বেসরকারি খাত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। এনআরবিসি ব্যাংকের ১০০তম শাখার মাইলফলকের এই দিনে ব্যাংকটির ধারাবাহিক সফলতা কামনা করছি।

এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এস এম পারভেজ তমাল বলেন, আমরা ব্যাংকিং সেবাবঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠীর জন্য কাজ করছি। এই লক্ষ্যে সারা দেশে নেটওয়ার্ক সম্প্রসারণ করছি। আজ আমরা শততম শাখার উদ্বোধন করছি। আমরা কর্মসংস্থান বাড়ানোর উপর জোর দিয়েছি। নতুন উদ্যোক্তা তৈরির লক্ষ্যে ইতোমধ্যে যুব উন্নয়ন অধিদপ্তরের সঙ্গে চুক্তি করেছি। যেখান থেকে যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষিত যুবাদের বিনা জামানতে ঋণ সহায়তা দেওয়া হচ্ছে।

এনআরবিসি ব্যাংকের ১০০তম শাখা

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া বলেন, বেশি সংখ্যক মানুষকে সেবা দিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। এজন্য আমরা ক্ষুদ্রঋণ চালু করেছি। এই ক্ষুদ্রঋণের আওতায় ৪৮ হাজার মানুষকে প্রায় ২ হাজার কোটি টাকা ঋণ দিয়েছি। এ বছর আমরা ১০টি নতুন শাখা স্থাপন করেছি। প্রায় সারাদেশে মানুষের সেবায় এনআরবিসি ব্যাংক শাখা, উপশাখা ও অন্যান্য সেবাকেন্দ্র রয়েছে।

অনুষ্ঠানে ব্যাংকের স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান এয়ার চিফ মার্শাল (অব.) আবু এশরার, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) গোলাম আউলিয়া, ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সারাদেশের মানুষের দোরগোড়ায় ব্যাংকিং সেবা নিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। আজকের এই শাখাসহ বছর শেষে শাখার সংখ্যা দাঁড়াবে ১০৩টি। এছাড়া ৩৫৫টি উপশাখা, ১০৯ টি ল্যান্ড রেজিস্ট্রি সাব ব্রাঞ্চ ও ২১০টি ফিস কালেকশন বুথ, বিআরটিএ বুথ ২৬টি, বিদ্যুৎ বিল কালেকশন বুধ ১৩০টি এবং ৫৮৮টি এজেন্ট পয়েন্ট নিয়ে দেশের শতাধিক এলাকায় সেবা পৌঁছে দেওয়া হচ্ছে। প্রথাগত ব্যাংকিং সেবার পাশাপাশি শরীয়াহভিত্তিক ইসলামী ব্যাংকিং সেবাও দিচ্ছে এনআরবিসি ব্যাংক।

Leave A Reply

Your email address will not be published.