সিঙ্গুর থেকে টাটাকে তাড়িয়েছে সিপিএম

গ্লোবালবিজ ডেস্ক

সিঙ্গুর থেকে ন্যানো প্রকল্প সরে যাওয়ার দায় আমার নয়। এর জন্য দায়ী তৎকালীন বামফ্রন্ট সরকার। বুধবার শিলিগুড়িতে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে এমনই মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আমি টাটাকে তাড়াইনি। সিপিএম তাড়িয়েছে। ওরা জোর করে জমি নিতে গিয়েছিল। আমরা ফিরিয়েছি।

বুধবার শিলিগুড়ির কাওয়াখালির মাঠে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী উপস্থিত ছিলেন। সেখানে তিনি উত্তরবঙ্গের উন্নয়নের কথা তুলে ধরেন। তিনি বলেন, তৃণমূল আমলে দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও সমালতালে উন্নতি হয়েছে। মমতা আরও জানান, রাজ্যের স্বার্থে আরও বিনিয়োগে উদ্যোগী হতে হবে। এখন আমার লক্ষ্য, আরও বেশি শিল্প, আরও কর্মসংস্থান।
উল্লেখ্য, সিঙ্গুর আন্দোলনে ভর করেই ২০১১ সালে রাজ্যের মসনদে বসার পথ প্রশস্ত করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমটাই মনে করা হয়। মমতার দেওয়া প্রতিশ্রুতি অনুযায়ী তৃণমূল সরকারের প্রথম কাজই ছিল সিঙ্গুরের অনিচ্ছুক চাষিদের জমি ফেরত দিতে আইন তৈরি করা। তাঁর মন্ত্রিসভার প্রথম বৈঠকে প্রথম সিদ্ধান্তও ছিল এটাই। তবে মমতা জানালেন, সিঙ্গুর থেকে টাটার ন্যানো কারখানা গুজরাতের সানন্দে সরে যাওয়ার দায় পূর্বতন সরকারের।

Leave A Reply

Your email address will not be published.