ভারতকে ১০ উইকেটে হারিয়ে ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

ভারতকে ১০ উইকেটে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের টিকিট নিশ্চিত করল ইংল্যান্ড ৷ ১০ নভেম্বর বৃহস্পতিবার অ্যাডিলেড ওভালে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছিল দুইদল৷

ভারতের দেওয়া ১৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে উড়ন্ত সূচনা পায় ইংলিশরা। দুই ওপেনার জস বাটলার ও অ্যালেক্স হেলস করেন ৬৩ রান। ব্যক্তিগত ২৮ বলে অর্ধশতক তুলে নেন হেলস। শেষ পর্যন্ত বাটলার ৮০ ও হেলস অপরাজিত থাকেন ৮৬ রানে।

ম্যাচের শুরুতে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ইংলিশ অধিনায়ক জস বাটলার। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ভারতের। দলীয় ৯ রানে আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেন লোকেশ রাহুল। দ্বিতীয় উইকেটে অধিনায়ক রোহিত শর্মা ও বিরাট কোহলি জুটি বাঁধেন ৪৭ রানের। দলীয় ৫৬ ও ব্যক্তিগত ২৮ বলে ২৭ রান করে আউট হয় ভারতীয় অধিনায়ক। এদিন প্রতিপক্ষকে নিজ নামে ছারখার করে দিতে পারেননি সূর্যকুমার যাদব। ১০ বলে ১৪ রান করে আদিল রশিদের বলে ক্যাচ আউট হয় এই ডানহাতি ব্যাটার।

দলীয় ৭৫ রানে ৩ উইকেট হারানো দলকে পথ দেখিয়েছেন বিরাট কোহলি ও হার্দিক পান্ডিয়া। কোহলি করেন ৪০ বলে ৫০ ও হার্দিক করেন ৩৩ বলে ৬৩। শেষ পর্যন্ত ভারতের পূঁজি দাঁড়ায় ১৬৮।

বল হাতে ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান তিনটি ও ক্রিস ওকস ও আদিল রশিদ নেয় একটি করে উইকেট।

Leave A Reply

Your email address will not be published.