বারাকা পাওয়ারের এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন

গ্লোবালবিজ ডেস্ক

বারাকা পাওয়ারের এজিএমে ১০% লভ্যাংশ অনুমোদন করেছে। পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারী বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেড এর ১৫তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ই ডিসেম্বর) বিকেলে কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী এর সঞ্চালনায় ডিজিটাল প্লাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়।

স্বাগত বক্তব্যে বারাকা পাওয়ার লিমিটেডের চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরী উল্লেখ করেন, বারাকা গ্রুপ নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভুমিকা রেখে আসছে। কোম্পানি তার ব্যবসায়ীক সাফল্য, সুনাম ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন নতুন ব্যবসায় বিনিয়োগ করছে। এরই ধারাবাহিকতায় বারাকা ফ্যাশনস লিমিটেড এর যাত্রা শুরু হয় এবং বারাকা পাওয়ার লিমিটেড ৫১% শেয়ার ধারন করে। তিনি আরো উল্লেখ করেন বারাকা গ্রুপের অন্য তিনটি পাওয়ার প্ল্যান্ট বারাকা পতেঙ্গা পাওয়ার লিমিটেড, বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেড ও কর্ণফুলি পাওয়ার লিমিটেড এর উৎপাদন পূর্ণমাত্রায় চালু আছে।

বারাকা পাওয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী তার বক্তব্যে কোম্পানির পরিচালক ও শেয়ার হোল্ডারদের আন্তরিক সহযোগিতার জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি উল্লেখ করেন, ২০২১-২০২২ অর্থ বছরে কোম্পানির সম্মিলিত মুনাফা ছিল ৫০.১৩ কোটি টাকা। কোম্পানির শেয়ার প্রতি আয় দাঁড়িয়েছে ২.১৩ টাকা।

বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ১০% নগদ লভ্যাংশ সহ অন্যান্য প্রস্তাব অনুমোদিত হয়।

Leave A Reply

Your email address will not be published.