বাবার জন্মভূমিতে সম্মানিত এমবাপ্পে

স্পোর্টসবিজ

ফ্রেঞ্চ ফুটবল সুপারস্টার কিলিয়ান এমবাপ্পেকে পেয়ে উচ্ছ্বাসে ভাসছেন ক্যামেরুনের ফুটবল ভক্তরা। ৬ জুন বাবার জন্মভূমি ক্যামেরুন সফরে যান ফ্রান্স জাতীয় দলের অধিনায়ক। শুক্রবার সেখানে তিনি একাধিক অনুষ্ঠানে অংশ নেন। যেখানেই গেছেন সেখানেই ভক্তরা তাকে ঘিরে ধরেছে, ছবি তুলেছে। ক্যামেরুনের মানুষের এই ভালোবাসায় ভীষণ সম্মানিত বোধ করেছেন এমবাপ্পে।

ক্যামেরুনিয়ান বাবার সন্তান এমবাপ্পে টিনএজ বয়সের পর প্রথমবার ক্যামেরুন সফরে গিয়ে যে ভালোবাসা পেয়েছেন তা নিয়ে বলেন, ‘‌আমি এখানে এসে অনেক খুশি হয়েছি। মানুষ আমার প্রতি অনেক ভালোবাসা দেখিয়েছেন।’

ক্যামেরুনের এক ফুটবল সমর্থক বিবিসিকে বলেছেন, ‘‌আমরা সকলে এই মুহূর্তটির জন্য অপেক্ষায় ছিলাম এবং অবশেষে মাহেন্দ্রক্ষণটি এসেছে। এটা শুধু ক্যামেরুনই নয়, গোটা মহাদেশের জন্যই বিরাট এক আনন্দের মুহূর্ত। তাকে পাশে দেখতে পেয়ে মনে হয়েছে ঘর তো ঘরই। আপনাকে আপনার ঘরে ফিরতেই হবে।’

ক্যামেরুনের প্রধানমন্ত্রী জোসেফ এনগুটের সঙ্গে সাক্ষাত করেন ২৪ বছর বয়সী এমবাপ্পে। এছাড়া এমএমএ স্টার ফ্রান্সিস এনগানুসহ ক্রীড়াঙ্গনের তারকাদের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। সেখানে ফুটবলও খেলেন। চৌকস এই ফরওয়ার্ড ২০১৮ সালে ফ্রান্সের বিশ্বকাপ জয়ের নায়ক। তিনি খেলেন প্যারিস সেন্ট জার্মেই ক্লাবে।

মূলত নিজের গড়া ফাউন্ডেশনের কাজেই ক্যামেরুন গেছেন এমবাপ্পে। সুবিধাবঞ্চিত তরুণদের লক্ষ্যপূরণে সাহায্য করে এমবাপ্পের ফাউন্ডেশন।

Leave A Reply

Your email address will not be published.