বরিশালের জয়ে বিদায় খুলনার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩৩তম ম্যাচে আজ খুলনাকে ৩৭ রানের ব্যবধানে হারিয়েছে সাকিবের দল। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আজ শুরুতে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৯৫ রানের লক্ষ্য ছুড়ে দিয়েছিল বরিশাল। জবাবে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলতেই থামে খুলনার ইনিংস। ১০ ম্যাচে ৭ জয়ে বরিশালের পয়েন্ট ১৪। টেবিলের দুইয়ে অবস্থান তাদের। আর ১০ ম্যাচে ৪ পয়েন্ট অর্জন করা খুলনা এরইমধ্যে শেষ চারে উঠার লড়াই থেকে ছিটকে গেছে।

লক্ষ্য তাড়ায় নেমে একেবারেই সুবিধা করতে পারেনি খুলনা। দ্বিতীয় ওভারেই ওপেনার তামিম ইকবালের উইকেট হারায় তারা। পাকিস্তানি পেসার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের বলে বোল্ড হয়ে ফেরার আগে খুলনার অধিনায়ক করতে পারেন মাত্র ১ রান। এরপর আরেক ওপেনার অ্যান্ড্রু বলবার্নি (১২) ফেরেন খালেদ আহমেদের বলে। রানের খাতা খোলার আগেই সাকিব আল হাসানের বলে বোল্ড হয়ে ফেরেন খুলনার টপ অর্ডারের আরেক ব্যাটার মাহমুদুল হাসান জয়। সেই ধাক্কা কাটিয়ে উঠতে লড়াই চালিয়ে চান শাই হোপ ও ইয়াসির আলী। খুলনার অধিনায়ক হোপ ২৪ বলে ২৭ রান করে খালেদ আহমেদের দ্বিতীয় শিকারে পরিণত হন।

৫৪ রানে ৪ উইকেট হারিয়ে ফেলা খুলনাকে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন ইয়াসির। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছিলেন নাহিদুল ইসলাম। দুজনের জুটিতে উঠেছিল ৮১ রান। কিন্তু দলকে ১৩৫ রানে রেখে নাহিদুল (২৪) ফিরে গেলে করিম জানাতের ওই ওভারে বিদায় নেন ইয়াসিরও। ৩৮ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬০ রান করা ইয়াসির ফিরে গেলে কার্যত হারের ক্ষণ গণনা শুরু করে খুলনা। বাকি সময় হারের ব্যবধানটাই কিছুটা কমেছে।

সংক্ষিপ্ত স্কোর:
ফরচুন বরিশাল- ১৯৪/৫ (ইফতিখার ৫১, মাহমুদ ৩৯, সাকিব ৩৬; ফন মিকেরেন ৪৮/৩)
খুলনা টাইগার্স- ১৫৭/৮ (ইয়াসির ৬০, হোপ ৩৭; করিম ২৯/৪, খালেদ ৩৬/২)
ফলাফল- বরিশাল ৩৭ রানে জয়ী।

Leave A Reply

Your email address will not be published.