পাকিস্তানে এশিয়া কাপ খেলতে যাবে টিম ইন্ডিয়া? বিতর্কের মাঝেই মুখ খুললেন রোহিত শর্মা

গ্লোবালবিজ ডেস্ক

২০২৩ সালে এশিয়া কাপ আয়োজনের দায়িত্ব পেয়েছে পাকিস্তান। এ প্রসঙ্গে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহের মন্তব্য নিয়ে ইতিমধ্যেই তৈরি হয়েছে তীব্র বিতর্ক। তিনি জানিয়েছিলেন, পাকিস্তানে এশিয়া কাপ হলে ভারত অংশ নেবে না। সঙ্গে তাঁর আরও দাবি, পাকিস্তানে না হয়ে কোনও নিরপেক্ষ ভেন্যুতে এশিয়া কাপ আয়োজন করা উচিত। বোর্ড সচিবের এই দাবির বিরুদ্ধেই সরব পাক বোর্ড কর্তা থেকে প্রাক্তন ক্রিকেটাররা। আর সেই বিতর্কের মধ্যেই এবার আগামী বছর এশিয়া কাপে খেলা নিয়ে নিজের মতামত জানালেন রোহিত।

কিছুক্ষণ পরেই শুরু হতে যাচ্ছে মেলবোর্নের মাটিতে ক্রিকেট জগতের সবচেয়ে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচ। এশিয়া কাপে হারের বদলা নিতে প্রস্তুত হচ্ছে রোহিত শর্মার টিম ইন্ডিয়া। কিন্তু তারই মাঝে আগামী বছরের এশিয়া কাপ খেলা নিয়ে মুখ খুললেন ভারত অধিনায়ক।

রবিবার মেলবোর্নে দুই চিরপ্রতিদ্বন্দ্বী মুখোমুখি টি-২০ বিশ্বকাপের মঞ্চে। তার আগে শনিবার সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ভারতীয় দলের হিটম্যান। আগামী বছর এশিয়া কাপের জন্য পাকিস্তান সফর নিয়ে প্রশ্ন করা হয় তাঁকে। রোহিতের উত্তর, “আপাতত বিশ্বকাপেই ফোকাস করছি আমরা। কারণ এই টুর্নামেন্ট আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরে কী হবে না হবে, তা নিয়ে ভাবছি না। সেটা বিসিসিআই ঠিক করবে। আগামী কালের জন্য কীভাবে প্রস্তুতি নেব, সেদিকেই আমরা মনোযোগী।”

এরপরই তাঁর মুখে শোনা যায়, রবিবারের ম্যাচের প্রস্তুতি এবং পাকিস্তানের শক্তির কথা। রোহিত বলেন, “পাকিস্তানের বোলিংয়ের বিষয়ে আমরা অবগত। তবে আমাদের ব্যাটিং বিভাগও যথেষ্ট অভিজ্ঞ। তাই এমন দুই প্রতিদ্বন্দ্বীর লড়াই জমে উঠবে। জানি, ওদের বোলিং আমাদের কাছে চ্যালেঞ্জিং। আমাদের ব্যাটাররাও তৈরি। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং- সবকিছুই এই ম্যাচে গুরুত্বপূর্ণ।” উল্লেখ্য, দীর্ঘ ৯ বছর আইসিসি টুর্নামেন্টে ট্রফিহীন ভারত। সেই খরা কাটাতে মরিয়া রোহিত শর্মা। অভিযানের শুরুটা তাই পাক বধ করেই করতে চায় টিম ইন্ডিয়া।

Leave A Reply

Your email address will not be published.