থ্রেডস ছাড়িয়ে গেল চ্যাটজিপিটিকেও

গ্লোবালবিজ ডেস্ক

চ্যাটজিপিটিকেও ছাড়িয়ে গেল থ্রেডস, গড়ল নতুন রেকর্ড। মাইক্রো ব্লগিং সাইট টুইটারের প্রতিদ্বন্দ্বি থ্রেডস গড়েছে নতুন রেকর্ড। বাজারে আসার মাত্র পাঁচদিনের মাথায়— নতুন এ সামাজিক যোগাযোগামাধ্যমটির ব্যবহারকারীর সংখ্যা ১০ কোটি ছাড়িয়ে গেছে।

এরমাধ্যমে সবচেয়ে দ্রুত সময়ে ১০ কোটি ব্যবহারকারী পাওয়ার ক্ষেত্রে চ্যাটজিপিটিকেও ছাড়িয়ে গেছে মার্ক জুকারবার্গের মেটার নতুন অ্যাপ থ্রেডস।

বার্তাসংস্থা রয়টার্স জানিয়েছে, মাত্র পাঁচদিনে ১০ কোটি ব্যবহারকারী পাওয়া থ্রেডস— দ্রুত বর্ধনশীল অ্যাপগুলোর মধ্যে সবচেয়ে কম সময়ে এই মাইলস্টোন ছোঁড়ার নতুন রেকর্ড গড়েছে। এরমাধ্যমে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স চ্যাটবট চ্যাটজিপিটিকে পেছনে ফেলেছে এটি।

গত ৬ জুলাই অ্যাপটি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করে দেওয়ার পর থেকেই, নতুন রেকর্ড গড়া ও পুরোনো রেকর্ড ভাঙা শুরু করে। সাধারণ মানুষ থেকে শুরু করে তারকা; সবাই যুক্ত হচ্ছেন থ্রেডসে। আর মেটার এ নতুন অ্যাপটির এমন অকল্পনীয় জনপ্রিয়তা হুমকিতে ফেলেছে ইলন মাস্কের টুইটারকে।

১০ কোটি ব্যবহারকারীর মাইলস্টোন ছোঁয়ার পর এ নিয়ে সোমবার (১০ জুলাই) থ্রেডসে একটি পোস্ট করেন মার্ক জুকারবার্গ। এতে তিনি জানান, তারা এই অ্যাপ সংক্রান্ত সব প্রমোশন এখনো চালুই করেননি, এর আগেই এটি ১০ কোটি ব্যবহারকারী পেয়ে গেছে। আর যারা অ্যাপটিতে যুক্ত হয়েছেন তাদের বেশিরভাগই আপনা আপনি এসেছেন।

দ্রুত গতিতে ১০ কোটির মাইলস্টোন স্পর্শ করার ক্ষেত্রে চ্যাটজিপিটির চেয়ে অনেক এগিয়ে আছে থ্রেডস। চ্যাপজিপিটির ১০ কোটি ব্যবহারকারী পেতে সময় লেগেছিল ২ মাস। সেখানে থ্রেডস এই ম্যাজিক ফিগার ছুঁয়েছে মাত্র ৫ দিনে।

এদিকে থ্রেডস আসার পর টুইটারে ব্যবহারকারীদের আনাগোনা অস্বাভাবিকরকম কমে গেছে বলে জানিয়েছেন কয়েকজন প্রযুক্তি বিশ্লেষক।

সূত্র: রয়টার্স

Leave A Reply

Your email address will not be published.