ড্রিম হলিডে পার্ক

গ্লোবালবিজ

ড্রিম হলিডে পার্ক
চৈতাবাত, পাঁচদোনা, নরসিংদি
ফোন নাম্বার:
০১৭৬২-৬৯৬৩০২, ০১৭৬২-৬৯৬৩০৩, ০১৭৬২-৬৯৬৩০৪
০১৭৬২-৬৯৬৩০৫, ০১৭৬২-৬৯৬৩০৬, ০১৭৬২৬৯৬৩০৮

ড্রিম হলিডে পার্ক কোথায় অবস্থিত?
নরসিংদি জেলায় অবস্থিত একটি পার্ক যা ঢাকা-সিলেট মহাসড়কের পাশে নরসিংদী জেলার পাঁচদোনার চৈতাবাতে অবস্থিত। ৬০ একর জমির উপর নির্মিত হয়েছে এই ড্রিম হলিডে পার্ক, যেখানে স্বামী-স্ত্রী কিংবা পরিবার পরিজন নিয়ে ঘুরতে পারবেন, আবার চাইলে ৩০০, ৫০০ জন বা তার চেয়েও বেশি লোক নিয়ে পিকনিক আয়োজনো করতে পারবেন। পার্কটিতে রয়েছে ওয়াটার বাম্পার কার, জেড ফাইটার, রাইডার ট্রেন, বাইসাইকেল, স্পিডবোট, রকিং বর্স, সোয়ানবোট, এয়ার বাইসাইকেল, নাগেট ক্যাসেলসহ ৩০টিরো বেশি রাইড রয়েছে। এছাডাও এখানে অস্ট্রেলিয়ার ইমু পাখি, কৃত্রিম পাহাড়, বন, পুপাখির দেখা পাবেন। সবচেয়ে ভালো লাগার মতো একটি জিনিস হলো এখানকার কৃত্রিম গ্রাম, যার নাম দেয়া হয়েছে আদর্শ গ্রাম। এই গ্রামকে সাজানো হয়েছে নানা রকমের পেশাজীবি গ্রাম্য মানুষ এবং তাদের নিত্য দিনের কর্মকান্ড ও জীবণ জীবিকা নিয়ে। আরো পাবেন ওয়াটার পুল, কৃত্রিম ঝর্ণা ও সমুদ্র শ্রোতের গর্জন।

পার্কে প্রবেশের সময় আবশ্যই টিকিট লাগবে। এখানে বয়স ও অন্যান্য বিষয়য়ের ভিত্তিতে টিকিটের মূল্য নির্ধারিত হয়ে থাকে।

পার্কের সময়:
প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত খোলা থাকে।
টিকিট: সকাল ১০টা হতে সন্ধা ৬টা পর্যন্ত টিকিট কাটতে পারবেন।
ড্রিম হলিডে পার্ক বন্ধের দিন: সাপ্তাহিক কোনো বন্ধের দিন নেই। ৩৬৫দিন খোলা থাকে। যেকোনো দিনের জন্য বুকিং করতে পারবেন।

ড্রিম হলিডে পার্ক টিকেট মূল্য ২০২৩:
প্রাপ্তবয়স্কদের প্রবেশ টিকিটের মূল্য: জনপ্রতি ৩২০ টাকা (ভ্যাট ব্যাতীত)
অপ্রাপ্তবয়স্কদের প্রবেশ টিকিটের মূল্য: ২১৫ টাকা (ভ্যাট ব্যাতীত)
ফ্যামিলি প্যাকেজ: ৪৫০০ টাকা (৪ জন)।
কাপল প্যাকেজের মূল্য: ২,৫০০ টাকা (স্বামী-স্ত্রী)
প্রতিটি রাইটের জন্য ফি: ৫৫ থেকে ৩২০ টাকা জনপ্রতি।
ওয়াটার পার্ক: ৩২০ টাকা জনপ্রতি।
পিকনিক প্যাকেজ: পিকনিক প্যাকেজে ১০০ জন থেকে শুরু করে ১০০০ বা তার বেশি হলে আলোচনার মাধ্যমে ঠিক করে নিতে পারবেন। বিভিন্ন সুযোগ-সুবিধা এবং লোকসংখ্যার উপর ভিত্তি করে পিকনিক প্যাকেজের ভাড়া নির্ধারিত হয়ে থাকে, এক্ষেত্রে সর্বনিম্ন ভাড়া হবে ৫০,০০০ টাকা এবং সর্বোচ্চ ভাড়া ৩,৪৫,০০০ টাকা।

পিকনিক প্যাকেজের বিবরণ:
এখানে মোট ৬ ধরণের পিকনিক স্পট রয়েছে। নিচে প্রতিটির বিবরণ তুলে ধরা হলো:
বাংলো ফর মধুরিমা পিকনিক স্পট: মোট ৫০০ জনের একদিনের জন্য পিকনিক স্পটটির ভাড়া ১,৭৫,০০০ টাকা।
মায়াবী পিকনিক স্পট: মোট ৩০০ জনের ১ দিনের পিকনিক স্পটটির ভাড়া ১১,৮২৫০ টাকা।
দিবা রাত্রি পিকনিক স্পট: ১৫০ জনের ১ দিনের পিকনিক স্পটটির ভাড়া ৬৪,৫০০ টাকা।
মালঞ্চ মল্লিকা রিভার ভিউ পিকনিক স্পট: ১৫০ জনের ১ দিনের পিকনিক স্পটটির ভাড়া ৫৩,৭৫০ টাকা।
গাংচিল পিকনিক স্পট: ১০০ জনের ১ দিনের পিকনিক স্পটটির ভাড়া ১১,৮২৫০ টাকা।
লেকভিউ পিকনিক স্পট: ৩০০ জনের জন্য প্যাকেজ ১১৮,২৫০ টাকা।
পিকনিক স্পট বুকিং বিধি – নিষেধ এবং শর্তাবলী
নিচের শর্তাবলীসমূহ সকল পিকনিক স্পটের ক্ষেত্রে প্রযোজ্য হবে, তবে স্পটভেদে অতিরিক্ত আরো কিছু শর্ত এবং সুযোগ সুবিধা থাকবে।
পিকনিক স্পট বুকিং করার পর ক্যানসেল করলে ৫০% ফেরত পাবেন।
পিকনিকের প্রোগ্রামের তারিখের আগেই সম্পূর্ণ রিজার্ভেশন ফি পরিশোধ করতে হবে।
গ্লাস এবং জগ ছাড়া রান্নার অন্যান্য পাত্র যেমন, ম্যালামাইন প্লেট, কারি ডিস্ক, ভাতের থালা, ইত্যাদি এবং এই প্যাকেজ সহ রান্নার আইটেম।
গাড়ি পার্কিং করলে বড় যানবাহন (বাস) ১০০/- এবং ছোট যানবাহন কার এবং মাইক্রো ৫০/- হারে দিতে হবে।
আপনার জিনিসপত্রের কোনো ক্ষতির জন্য DHP কর্তৃপক্ষ দায়ী থাকবে না।
DHP সরবরাহকৃত পণ্য এবং সম্পত্তির যেকোনো ধরনের ক্ষতির জন্য আবেদনকে অবশ্যই ক্ষতিপূরণ দিতে হবে
সকল প্রকার অসামাজিক, অস্বাস্থ্যকর ও ধর্ম বিরোধী কার্যকলাপ কঠোরভাবে নিষিদ্ধ
সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য স্পটে আমাদের মঞ্চ ব্যবহার করতে পারেন
প্রতিটি টেবিল প্রতিটি নতুন কভার সেট আপ সঙ্গে সেট আপ
আগে আসলে আগে বরাদ্দের ভিত্তিতে আবেদন গ্রহণ করা হবে
বকেয়া পেমেন্ট দিয়ে রাইড ব্যবহার করা যাবে
DHP ফোর্স বড় কোনো পরিস্থিতির কারণে যে কোনো সময় রিজার্ভেশন বাতিল করার অধিকার সংরক্ষণ করে
রিজার্ভেশন সীমা ছাড়িয়ে গেলে গ্রাহকদের প্রবেশ টিকিট দিতে হবে জনপ্রতি ৩৫০/-

জীবনের নানা ব্যস্ততা আর ইট পাথরের দালান ভেদ করে যখন সবুজের চিহ্ন দেখতে সবকিছু থেকে ছুটি নিয়ে পরিবার নিয়ে আপনি হয়ত কোথাও থেকে ঘুরে আসতে চান, কিন্তু ব্যস্ততার কারণে এক দিনের বেশি সময় বের করা মুশকিল! হ্যাঁ! ঠিক আপনাদের জন্যই নরসিংদী জেলায় ঢাকা সিলেট মহাসড়কের পাশ ঘেঁষে অবস্থিত ড্রিম হলিডে পার্কটি নির্মিত হয়েছে।
প্রায় ষাট একর জায়গার উপর নির্মিত এই হলিডে থিম পার্কটিতে কি নেই—ওয়াটার বাম্পার কার, ট্রেন, সাইকেল, স্পিডবোট, জেড ফাইটার সহ আরো নানা আকর্ষণীয় বিনোদনের ব্যবস্থা রয়েছে এখানে। আর ঠিক একারণেই প্রতিনিয়ত এই থিম পার্কটির জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে ও ছুটির দিনগুলোতে নানা জায়গা থেকে আসা মানুষের সমারোহ ঘটে এই পার্কে।

এই পার্কে আপনি পরিবার পরিজন নিয়ে নিরাপত্তার সাথে খুব চমৎকার কিছুটা সময় পার করতে পারবেন। নামটি ড্রিম হলিডে পার্ক, আর ঠিক তাই ত্রিশটির মত রাইডের সমারোহে এই পার্কটি যেন শহুরের জীবনে কিছুটার স্বপ্নের মতই। এই হলিডে পার্ক সম্পৃক্ত যাবতীয় তথ্যাবলি আপনি এই আর্টিকেল থেকে জানতে পারবেন। কীভাবে যাবেন, কি খাবেন—এমনকি রাত্রিযাপন করতে পারবেন কি না এখানে। এই ধরণের গুরুত্বপূর্ণ সব ধরণের তথ্য এখান থেকে পেয়ে যাবেন।

টিকেটের মূল্য ও ফ্যামিলি প্যাকেজ
এই ড্রিম হলিডে পার্কের পার্ক এবং সাফারি অংশে প্রবেশ করতে পারবেন জনপ্রতি ২২০ (৩ থেকে ৮ বছর বাচ্চাদের টিকেট মূল্য) এবং ৩২০ (বড়দের টিকেট মূল্য) টাকা।

তবে আপনি যদি এই থিম পার্কের ওয়াটার ওয়ার্ল্ডে প্রবেশ করতে চান তাহলে আপনাকে গুনতে হবে ৩২০ টাকা। এছাড়াও বিভিন্ন রাইডস এর টিকেট মূল্য ৬০ থেকে ১১০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

এখানকার ফ্যামিলি প্যাকেজের মাধ্যমেও আপনি একসাথে সবগুলো রাইড উপভোগ করতে পারবেন। এই প্যাকেজে আপনি ৪ জনের জন্য ৪৫০০ টাকার মধ্যেই সবগুলো রাইডে চড়ার সুবিধা পেয়ে যাবেন। এছাড়া কাপল প্যাকেজের মধ্যে আপনি দুই জনের জন্য ২৫০০ টাকার মধ্যে পাবেন সব ধরণের রাইডের সুযোগ সুবিধা।
জেনে রাখা ভালো যে এখানে মুক্তিযোদ্ধা, গোল্ডেন জিপিএ ৫ শিক্ষার্থী, এতিম এবং প্রতিবন্ধীদের প্রবেশ মূল্য নেই।

ড্রিম হলিডে পার্কের আকর্ষণ
এই চমৎকার পার্কের প্রধান আকর্ষণ হল এখানকার পরিবেশ। পার্কে প্রবেশ করলেই আপনার দৃষ্টি আকর্ষণ করবে এখানকার চমৎকার সব স্থাপত্য—ইমু পাখি, ক্যাসল ইত্যাদি চমৎকার দৃশ্য আপনাকে বিমোহিত করবে। এছাড়া এখানকার রাইডগুলোতে চড়ার জন্যই মূলত আপনার এখানে আসা, আর আপনি যদি রোমাঞ্চ পছন্দ করেন তাহলে এখানকার এয়ার বাই সাইকেলে চড়তে পারেন।

দুজন বসে পার্কের উপর দিয়ে একটি লাইন রয়েছে, সেই লাইনে আপনি বাইসাইকেল সদৃশ একটি পা চালিত যান চালাতে পারবেন। এছাড়া এখানে আরো রয়েছে নাগেট ক্যাসেল, কাইট ফ্লাইং, সুইং চেয়ার, ৯ডি মুভি, ওয়াটার কার, মটর বাইক, স্পিড বোট, প্যাডেল কোস্টার, বুল রাইড, বুলেট ট্রেন, ঘোস্ট হাউজ, ক্যাবেল কার, বাম্পার কার ইত্যাদি চমৎকার সব চমৎকার রাইড রয়েছে এখানে।

কীভাবে যাবেন ড্রিম হলিডে পার্কে
ঢাকা থেকে বাসে
আপনি যদি ঢাকা থেকে বাসে করে ড্রিম হলিডে পার্কে যেতে চান তাহলে নরসিংদীগামী বাসে চড়তে হবে। ঢাকার বিভিন্ন স্থান যেমন মহাখালী, সায়দাবাদ, কমলাপুর, গুলিস্তান থেকে আপনি বাস পেয়ে যাবেন। বনানী থেকে যদি যেতে চান তাহলে পিপিএল সুপার বাস এবং গুলিস্তান থেকে মেঘালয় বাস আপনাকে সরাসরি ড্রিম হলিডে পার্কের গেট পর্যন্ত নিয়ে যেতে পারবে।
এর জন্য আপনার খরচ হবে জনপ্রতি ৯০ থেকে ১০০ টাকার মত। মহাখালী থেকে আসলে নরসিংদীর পাঁচদোনা মোরে নামতে হবে। সেখান অটোতে করে থেকে জনপ্রতি ১০-১৫ টাকায় চলে যেতে পার্কের গেটের কাছে। কেউ চাইলে কুড়িল বিশ্বরোড থেকে নরসিংদীগামী এসি বিআরটিসি বাসে করে সরাসরি আসতে পারেন এই পার্কে।

ঢাকা থেকে ট্রেনে
আর আপনি যদি ট্রেনে করে যেতে যান তাহলে কমলাপুর এবং বিমান বন্দর ষ্টেশন থেকে নরসিংদীর ট্রেনে উঠতে পারেন। আন্তঃনগর এগারসিন্দুর অথবা মহানগর ট্রেনে করে যেতে পারবেন, এছাড়া ঢাকা থেকে চট্টগ্রামমুখী যে কোন একটি লোকাল ট্রেনে করে আপনি চলে আসতে পারেন নরসিংদী।

ঢাকা টু নরসিংদী ট্রেনের সময়সূচী ও ভাড়া
নরসিংদী ষ্টেশন থেকে লোকাল বাস অথবা সিএনজি পেয়ে যাবেন ড্রিম হলিডে পার্কে যাওয়ার জন্য। তবে দিনে গিয়ে দিনে আসার ক্ষেত্রে ট্রেনে যাওয়ার চেয়ে বাসে যাওয়ায় উত্তম। কারন, সকালে লোকাল ট্রেন ধরে আসলে সময় লাগবে অনেক।

খাবেন কোথায়
আপনি যদি পরিবার নিয়ে ড্রিম হলিডে পার্কে যান, তাহলে খাবার নিয়ে আপনি চিন্তিত হতে হবে না। কেননা দূর দূরান্ত থেকে আগত দর্শনার্থীদের কথা বিবেচনা করেই এখানে রয়েছে ড্রিম হলিডে পার্কের নিজস্ব রেস্তোরাঁ। নাগালের মধ্যে থাকা দামেই আপনি এখানে পেয়ে যাবেন চাইনিজ, ইন্ডিয়ান ও নানা ধরনের বাংলা খাবার। এছাড়াও বৈকালীন নাস্তার জন্য পাবেন চটপটি, ফুচকা সহ আরো বেশ কিছু মুখরোচক খাবার। আরো পাবেন চা-কফির সুব্যবস্থা। তাছাড়া পার্কের বাহিরে বেশ কয়েকটি খাবারের দোকান আছে, সেখান থেকেও দুপুরের খাবার খেয়ে নিতে পারেন।

কোথায় থাকবেন
আপনি চাইলে এখানে রাত্রি যাপন করতে পারবেন। এখানে রয়েছে থাকার জন্য সুব্যবস্থা। এখানে আপনি সম্পূর্ণ কটেজ ভাড়া নিয়ে থাকতে চাইলে খরচ হবে প্রতিদিন ১০,০০০ টাকা। আর এই কটেজের একটি ইউনিট নিয়ে পরিবার সহ থাকতে চাইলে আপনার খরচ হবে ৫০০০ টাকা। তবে আপনার কাছে যদি এই মূল্য অনেক বেশি মনে হয় তাহলে আপনার চিন্তিত হতে হবে না, কেননা নরসিংদীতে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছে নানা রকম থাকার ব্যবস্থা।

কয়েকটি সরকারি গেস্ট হাউজ:
সার্কিট হাউজ, নরসিংদী ০২৯৪৬২০৮৩
জেলা পরিষদ পোস্টাল বাংলো 02946765
সড়ক বিভাগের ডাক বাংলো 029463১৮১
রেস্ট হাউজ, সিভিল সার্জন কার্যালয় ০২৯৪৬২২৬০

বেসরকারি কয়েকটি হোটেল
নিরালা হোটেল ০২9463393
হোটেল আল আরাফাত 017121301৩৯
হোটেল মমতাজ ০১৭১১৯৫২১২০
হোটেল আজিজ ০১৭১২০৭০২৩১

ড্রিম হলিডে পার্কের পিকনিক স্পটের ভাড়া
এই থিম পার্কে মধুরিমা এবং মায়াবী নামক দুটো পিকনিক স্পট রয়েছে। মায়াবী পিকনিক স্পটে যে কোন ছুটির দিনে ৩০০ জনের জন্য আপনার খরচ হবে মোট এক লক্ষ টাকা। তবে ছুটির দিন ব্যতীত অন্য যে কোন দিনে আপনার খরচ হবে ৩০০ জনের জন্য নব্বই হাজার টাকার মত।
এছাড়া মধুরিমা স্পটে ছুটির দিনে ৫০০ জনের জন্য খরচ হবে দেড় লক্ষ টাকা আর অন্য যে কোন দিনে খরচ হবে এক লক্ষ ত্রিশ হাজার টাকা। তবে এর সাথে আপনার ১৫% ভ্যাট সংযুক্ত হবে।

সতর্কতা
আপনি যদি এই পিকনিক স্পট ভাড়া নিতে চান তাহলে অবশ্যই নুন্যতম দুই সপ্তাহ আগে কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করবেন। এতে করে পিকনিক স্পট ভাড়া নিতে সুবিধা হবে। বিস্তারিত জানতে ড্রিম হলিডে পার্ক কর্তৃপক্ষের যোগাযোগ করুনঃ
০১৭১১৪৫৩৪২৯, ০১৭৬২৬৯৬৩০২ এবং ০১৭৬২৬৯৬৩০৩
ইমেইল – dreamholidayItd@gmail.com
ওয়েবসাইট- www.dream holidayparkbd.com
ফেসবুক পেজ: www.facebook.com/dreamholiday park হেড অফিস
সিটি ভবন, (৭ম ফ্লোর) ২০-২১, বি বি – এভিনিউ, ঢাকা। +88 029570140৪১ অথবা ৯৫৫৮৫৫২

নারায়ণগঞ্জ অফিস
৫৬, মালিহা রোড, প্রাইম ব্যাংক ভবন
গ্রাউন্ড ফ্লোর, নারায়ণগঞ্জ, ঢাকা
মোবাইলঃ +৮৮ ০২7630225 অথবা 01711453429

ভ্রমণ টিপস

  • ঢাকার যানজটের কথা বিবেচনায় রেখে বাসা থেকে সঠিক সময়ে বের হবেন।
  • সাথে পানি এবং চিপস জাতীয় হালকা খাবার নিয়ে নিতে পারেন।

    ড্রিম হলিডে পার্ক আজকে খোলা আছে কি না যাত্রা করার আগেই তাদের সাথে যোগাযোগ করে জেনে নিন।
  • বেশ কয়েকজন একসাথে গেলে যে কোন জায়গায় খরচ কম হয়, তাই গ্রুপ করে যাওয়ার চেষ্টা করুন।
  • যাত্রা করার সময় প্রয়োজনীয় কাগজ এবং টাকা সাথে আছে কি না চেক করে নিন।
  • সবসময় সাথে নিজের আইডি কার্ড অথবা ফটোকপি রাখবেন।
Leave A Reply

Your email address will not be published.