টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

চট্টগ্রামে দ্বিতীয় ওয়ানডে

স্পাের্টসবিজ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে বোলিং নিয়েছে বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজে ১-০তে এগিয়ে রয়েছে আফগানিস্তান।

এই ম্যাচে বাংলাদেশ দলে এসেছে দুটি পরিবর্তন। তামিম ইকবালের জায়গায় খেলবেন নাঈম শেখ, আর তাসকিন আহমেদের জায়গা নিয়েছেন এবাদত হোসেন।

নিয়মিত অধিনায়ক তামিম ইকবালকে ছাড়াই আজ খেলতে নামছে বাংলাদেশ। তিনি সিরিজের প্রথম ম্যাচে হারের পরদিন অবসরের ঘোষণা দেন। যদিও শুক্রবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর অবসরের সিদ্ধান্ত পাল্টেছেন দেশের হয়ে ওয়ানডেতে সবচেয়ে বেশি রানের মালিক তামিম। এই সিরিজে অবশ্য খেলবেন না তিনি। দেড় মাসের ছুটি কাটিয়ে ফিরবেন এশিয়া কাপে। তার অনুপস্থিতিতে এই সিরিজের বাকি দুই ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন লিটন দাস।

প্রথম ওয়ানডেতে আফগানদের কাছে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশের ব্যাটাররা। বৃষ্টিতে একাধিকবার বাধাগ্রস্ত হওয়ার পর ম্যাচটি কমিয়ে ৪৩ ওভারের করা হলে তাতে ৯ উইকেটে ১৬৯ রান সংগ্রহ করতে সমর্থ হয় বাংলাদেশ। জবাবে আফগানরা ২ উইকেটে ৮৩ রান তোলার পর বৃষ্টিতে খেলা বন্ধ হয়ে যায়। ওই সময় ডিএলএস মেথডে জিততে আফগানদের ২ উইকেটে ৬৬ রান থাকলেই চলতো। কিন্তু তাদের ছিল ৮৩/২। তাই ১৭ রানের জয় তুলে নেয় হাশমতউল্লাহ শহিদির দল।

এই সিরিজটা মূলত দুই দলের জন্যই বিশ্বকাপের মহড়া হিসেবে দেখা হচ্ছে। আগামী ৭ অক্টোবর বিশ্বকাপে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান। তার আগে একে অপরকে মনস্তাত্ত্বিকভাবে পেছনে ফেলতে চাইবে।

Leave A Reply

Your email address will not be published.