ক্রিকেটকে বিদায় রুমানার

স্পাের্টসবিজ

হঠাৎই ক্রিকেটকে বিদায় বলে দিলেন বাংলাদেশ জাতীয় নারী দলের ক্রিকেটার রুমানা আহমেদ। শনিবার রাতে এক রহস্যময় ফেসবুক পোস্টে ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দেন এই অলরাউন্ডার।

দেশের হয়ে চার বছর আগে নারী ক্রিকেটে স্মরণীয় মুহূর্ত এনেছিল বাংলাদেশের মেয়েরা। ওই সময় মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে টাইগ্রেসরা প্রথমবারের মতো শিরোপা জেতে। যাতে বেশ ভালো ভূমিকা ছিল রুমানার।

২০১১ সাল থেকে এই অলরাউন্ডার বাংলাদেশ নারী ক্রিকেট দলের নিয়মিত মুখ। কিন্তু সম্প্রতি ফিটনেস ইস্যু টেনে শ্রীলঙ্কা সফরের দল থেকে হঠাৎ করেই বাদ পড়েন রুমানা। যার ব্যাখ্যায় বিসিবি বিশ্রামের কথা বললেও, তা মানতে নারাজ ছিলেন এই অলরাউন্ডার।

সর্বশেষ ঘরের মাঠে ভারত সিরিজেও ছিলেন না তিনি। টানা দুই সিরিজে ডাক না পাওয়ার পর ক্রিকেটকেই ছাড়ার ঘোষণা দিলেন রুমানা।

শনিবার রাত ১০টা ৪০ মিনিটে নিজের অফিসিয়াল ফেসবুক পেজে ক্রিকেট থেকে অবসর নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। যে কারণে বাংলাদেশের জার্সিতে আর কখনও দেখা যাবে না রুমানকে। নিজের সেই পোস্টে রুমানা লিখেছেন, ‘নো মোর ক্রিকেট।’

চলতি বছরে অবশ্য বাংলাদেশের হয়ে ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাননি রুমানা। এর আগে গেল বছর টি-টোয়েন্টিতে ১৭ ম্যাচ খেলে করেছিলেন ১০২ রান। বোলিংয়ে তার শিকার অবশ্য ১৮ উইকেট।

বাংলাদেশের হয়ে সবমিলিয়ে ৫০ ওয়ানডে খেলেছেন রুমানা। যেখানে ৫ হাফ সেঞ্চুরিতে ৯৬৩ রান করেছেন তিনি। বল হাতে তার শিকার ৫০ উইকেট। বাংলাদেশকে ১৮ ওয়ানডেতে নেতৃত্বও দিয়েছেন তিনি। এছাড়া টি-টোয়েন্টিতে ৮৪টি ম্যাচ খেলেছেন রুমানা।

Leave A Reply

Your email address will not be published.