কর্মী ছাঁটাই করছে পেপ্যাল

গ্লোবালবিজ ডেস্ক
খরচ কমাতে চাকরি যাচ্ছে পেপ্যালের ২ হাজার কর্মীর। কোম্পানির খরচ কমাতে প্রায় ২ হাজার কর্মীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে অনলাইনে আর্থিক লেনদেনের প্রতিষ্ঠান পেপ্যাল। যা প্রতিষ্ঠানটির মোট কর্মীর প্রায় ৭ শতাংশ। সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পেপ্যাল।

আর্থিক মন্দায় টালমাটাল প্রতিষ্ঠানটি এ ধরনের সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে বলে জানিয়েছে পেপ্যালের কর্তারা। এর আগে গুগলের মূল প্রতিষ্ঠান অ্যালফাবেট, অ্যামাজন ও মাইক্রোসফট হাজার হাজার কর্মী ছাটাই করেছে। এবার একই পথে হাটলো পেপ্যাল।
এ বিষয়ে পেপ্যালের প্রধান নির্বাহী কর্মকর্তা ড্যান শুলম্যান বলেন, বিশ্ব ও আমাদের গ্রাহকদের পরিবর্তন ও বিকাশের জন্য সমন্বিত ভাবে কাজ করে যেতে হবে।
এদিকে চলতি বছরের শুরুতেই বড় ধরনের ছাঁটাইয়ের ঘোষণা দেয় অ্যামাজন। তারা একসঙ্গে ১৮ হাজার কর্মী ছাটাই করে। যা ছিলো করোনার পরে কোনো টেক জায়ান্টের সবচেয়ে বড় ছাঁটাই।

এরপরেই অ্যালফাবেট ১২ হাজার ও মাইক্রোসফট ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা দেয়।
টেক দুনিয়ার কর্মী ছাটাই এখানেই শেষ নয়। গত সপ্তাহে সুইডিশ মিউজিক স্ট্রিমিং জায়ান্ট শপিফাই জানায় তারাও ১০ হাজারের মতো কর্মী ছাটাই করবে। যা তাদের কোম্পানির অগ্রসরকে আরও বৃদ্ধি করতে সহায়তা করবে।

ধারণা করা হচ্ছে ইলেক্ট্রনিক্স পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং ও তাদের কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিতে চলেছে। কারণ প্রতিষ্ঠানটি এরমধ্যেই বিগত ৮ বছরের মধ্যে সবচেয়ে বাজে অবস্থার মধ্যদিয়ে যাচ্ছে।

Leave A Reply

Your email address will not be published.