আতাহার আলী খান থাকছেন না এশিয়া কাপে

স্পোর্টসবিজ ডেস্ক

এশিয়া কাপে এবার প্রশ্ন আর বিতর্ক জেগেছে টুর্নামেন্টের ধারাভাষ্যকার নিয়ে। দিনকয়েক আগে জানানো হয়েছিল ১২ জনের কমেন্ট্রি প্যানেলে থাকবেন বাংলাদেশের আতাহার আলী খান। তবে এবার টুর্নামেন্ট শুরুর মাত্র ১১ দিন আগে বাংলাদেশি এই ধারাভাষ্যকারের থাকা নিয়ে উঠেছে প্রশ্ন। এশিয়া কাপের সম্প্রচার স্বত্ব পাওয়া স্টার স্পোর্টসের প্রকাশিত ছবিতে নেই এই ধারাভাষ্যকার।

বাদ পড়েছেন শ্রীলঙ্কার রাসেল আর্নল্ডও। তবে তার বদলে অন্য একজন যুক্ত হয়েছেন। বাংলাদেশের আতাহার আলীর পরিবর্তে অবশ্য কাউকে নেওয়া হয়নি। যার ফলে এবারের এশিয়া কাপে বাংলাদেশ থেকে থাকবেন না কেউই।

এক সপ্তাহ আগে প্রকাশিত সেই তালিকায় এশিয়ার বাইরের একমাত্র ধারাভাষ্যকার হিসেবে ঘোষণা করা হয়েছিল স্কট স্টাইরিসের নাম। এবার তাতে যুক্ত হয়েছেন আরও বেশকিছু নাম। ইংল্যান্ডকে ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো কোচ এবং সাবেক জিম্বাবুয়ে তারকা অ্যান্ডি ফ্লাওয়ারকে নেওয়া হয়েছে এবারের এশিয়া কাপের জন্য।

যুক্ত হয়েছে অস্ট্রেলিয়ার হয়ে দুইবার বিশ্বকাপ জেতা ওপেনার ম্যাথু হেইডেন। এর আগে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও স্টার স্পোর্টসে শোনা গিয়েছিল এই অজি ব্যাটারের কণ্ঠ। সেইসঙ্গে আছেন সাবেক ইংলিশ পেসার ডমিনিক কর্ক।

ধারাভাষ্যকার তালিকায় পাকিস্তান থেকে বাদ পড়েছেন সাবেক পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা। সেখানে এসেছেন তারই একসময়ের সতীর্থ তারকা ব্যাটার আমির সোহেল। এছাড়া আগে থেকেই নিশ্চিত ছিলেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস এবং বাজিদ খান।

শ্রীলঙ্কা থেকে আগে রাসেল আর্নল্ডের নাম থাকলেও নতুন তালিকায় বাদ পড়েছেন তিনিও। যুক্ত হয়েছেন মারভান আতাপাত্তু।

ভারত থেকে আগেই নিশ্চিত হয়েছিল ৫ জনের নাম। সাবেক কোচ এবং বিশ্বকাপজয়ী রবি শাস্ত্রী ছাড়াও ছিলেন সঞ্জয় মাঞ্জেকার, গৌতম গম্ভীর, ইরফান পাঠান এবং দীপ দাশগুপ্ত। এবার নতুন করে নেওয়া হলো আরও ৬জন সাবেক ক্রিকেটারকে। ধারাভাষ্যকার হিসেবে যুক্ত হচ্ছেন হারভজন সিং, সঞ্জয় বাঙ্গার, পীযুস চাওলা, মোহাম্মদ কাইফ, আদিত্য তারে এবং রজত ভাটিয়া।

Leave A Reply

Your email address will not be published.